ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

পুলিশের স্টিকারে ‘ইয়াবা পাচার’: র‌্যাবের হাতে ধরা পড়লো ৩ জন

Cox-কক্সবাজার প্রতিনিধি :::

জীপ গাড়ির সামনের গ্লাসে পুলিশের মনোগ্রামযুক্ত স্টিকার লাগিয়ে ‘ইয়াবা পাচার’ করে আসছিল একটি সংঘবদ্ধ চক্র। তারা বিভিন্ন সময় কক্সবাজারের বিভিন্ন মাদক ব্যবসায়ী চক্রের সহযোগিতায় এভাবেই আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ইয়াবা দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। মাদক পাচারে যুক্ত এমন তিনজনকে শুক্রবার গভীর রাতে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটকরা হলেন, ফরিদপুর জেলা সদরের আলীপুর খাঁ পাড়া গ্রামের মো: মোশাররফ হোসেনের ছেলে মো: সাকির হোসেন সোহেল (৩১), রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার জোয়ান মোল্লা পাড়া গ্রামের বিশ্বনাথ ভক্তের ছেলে হরেকৃষ্ণ ভক্ত (২৬) ও একইউপজেলার আড়ৎপট্টি গ্রামের মো: আলাউদ্দিনের ছেলে মো: জুয়েল রানা (৩১)। আটকদের কাছ থেকে ২ বোতল ফেন্সিডিল, ৬টি পুলিশ স্টিকার, ৪টি পুলিশমনোগ্রাম, নগদ- ১০ লাখ টাকা, পাঁচটি মোবাইল সেট ও ৯টি সীম উদ্ধার করা হয়। এসময় জব্দ করা হয় জীপ গাড়িটিও।
র‌্যাব কর্মকর্তা মেজর মো: রুহুল আমিন জানান, তাঁর নেতৃত্বে র‌্যাব কক্সবাজার ক্যাম্প এর আভিযানিক দল কক্সবাজার সদর উপজেলার লিংকরোড এলাকার পাকা রাস্তার উপর একটি চেক পোষ্ট স্থাপন করে। ওই চেকপোষ্টে পুলিশের মনোগ্রাম ব্যবহার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মাদক বহনসহ বিভিন্ন অবৈধ কাজ করার একটি জীপ গাড়ি (ঢাকা মেট্রো ব-১১-৪৩০৯) জব্দ করার পাশাপাশি ৩ জনকে আটক করা হয়। জব্দ করা জীপ গাড়িটি তারা মাদক পাচারের কাজে ব্যবহার করেআসছিল।
জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা বিভিন্ন সময় কক্সবাজার এলাকার বিভিন্ন মাদক চক্রের সহযোগিতায় ওই জীপ গাড়ীর সামনের গ্লাসে পুলিশ লেখা স্টিকার লাগিয়ে লাগিয়ে প্রতারনা করে আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ইয়াবা ট্যাবলেট দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মতামত: